বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে যেভাবে আসবে


🎓স্বাগতম তোমায় সবুজের ক্যাম্পাসে🎓

বাকৃবিতে স্নাতক লেভেল-১, সেমিষ্টার-১ এরভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর।মোটামুটি দু একদিন আগেই সবাই চলে আসে ক্যাম্পাসে।তো তোমরা কীভাবে আসবে সেটা নিয়ে অনেক প্রবলেম এ পড়তেছো।ক্লিয়ার করতেছি ব্যপারটা।।আর এর পর নিজেদের পরীক্ষার কক্ষ খুঁজে পেতে যাতে প্রবলেম না হয় সে জন্য এবার আমরা অঞ্চল ভিত্তিক সিটপ্লান রিভিউ দিবো।আশা করি সেটা খুব কাজে দিবে।আমাদের সাথেই থেকো।
.
ময়য়মনসিংহ শহরে আসলে তোমাদের কানে ব্রিজ মোড় বা মাসকান্দা এ দুটো অঞ্চলের নাম আগে শুনতে পারবে।।আসলে ময়মনসিংহের বাস স্ট্যান্ড বলতে মাসকান্দা এবং ব্রীজের মোড় এ দুটোকেই মেইনলি বুঝায়।।
.
♦♦মাসকান্দায় নামলে সেখান থেকে অটো অথবা রিকশাতে করে চরপাড়া হয়ে #ব্রীজের মোড় এ আসতে হবে তোমায়। ভাড়া পড়বে অটোতে ১০ টাকার মতো।।অথবা বাইপাস এ নামলে সেখান থেকে চড়পাড়া হয়ে ব্রিজ মোড়ে আসতে হবে নয়তো ডিরেক্ট ভার্সিটি আসার ও অটো পাবে তোমরা।।
.
♦♦ব্রীজ থেকে অটো অথবা রিকশাকে বললেই তারা ভার্সিটি নিয়ে আসবে।ভাড়া পড়বে অটোতে ১০টাকা।।
.
🎓♦♦এখন বিষয় হচ্ছে কোথায় কি করবে?

♦♦ বিশ্ববিদ্যালয়ের মেইন দুইটা পয়েন্ট....
.
♣♣ কে. আর(k.R) মার্কেট

♣♣জব্বারের মোড়
.
অটো বা রিক্সা দু পয়েন্ট দিয়েই যাতায়ত করে।কে আর মার্কেট দিয়ে আসলে এ্যাডমিশন হেল্প ডেস্ক এর স্টোল গুলো চোখে পড়বে।আর তুমি কোনটা ফলো করবে তাই তো???চিন্তার কারণ নেই,অঞ্চল ভিত্তিক রিভিউ এ তুমি জেনে যাবা তুমি জব্বার মোড়ের দিকে নাকি কে.আর মার্কেটের দিকে এগুবা।আপাতত এটা দেখে ধারণা নাও কিছুটা।
.
.
🌴♦♦জব্বারের মোড়ঃ এখানে যাবতীয় খাবার পাওয়া যায়।খাবার সব হোটেল গুলো এখানে পাবে।কম খরচে খুব ভালো ভাবে লান্সটা ছাড়তে পারবা।তাছাড়া প্রয়োজনীয় জিনীস যেমন কলম,পেন্সিল,কিংবা #বিকাশ,#রকেট(মোবাইল ব্যাংকিং) করতে পারবে এখনে।।কোথাও যাওয়ার অটো/রিক্সা পাবে এখান থেকেই।।
.
♦♦কে. আর মার্কেটঃ এটাই ভার্সিটির মেইন লেন।আসতে বাম পাশে মেয়েদের হল পাবে আর ডান পাশে ফ্যাকাল্টি বিল্ডিং।আর #ডি.বি.বি.এল এর #এটিএম ব্যুথ ও পাবে এখানে।কে আর মার্কেটে ফার্স্ট ফুড বা তার পাশের লেনে ইন্টারনেটের কাজ গুলোও করতে পারবে তোমরা।
.
♦♦কে আর পার হয়ে একটু সামনে এগুলেই দেখতে পাবে অনেক গুলো স্টল, তবে দোকানের স্টল না,থাকবে হেল্প ডেস্ক।।আমায় ও সেখানে পাবে।।
.
♦♦ আর এর সামনে কিছুদুর এগুলে ভাস্কর্য দেখতে পারবে হাতের ডানে #বিজয়৭১।। এর পাশের রোডটা দিয়ে, শহীদ মিনারকে বামে রেখে মোর নিলে #টিএসসি কে পিছে ফেলে রাস্তার শেষে পাবে #জব্বার এর মোড়।। এই জব্বার মোড় আবার ফার্স্ট গেইট হয়েও আসা যায়।
.
♦♦সাধারণত বিভিন্ন এলাকার জন্য আলাদা আলাদা স্টল থাকে-
.
♦♦বৃহত্তর রংপুর সমিতিঃ কুড়িগ্রাম,লালমনিরহাট,রংপুর সদর,নীলফামারী,গাইবান্ধা নিয়ে গঠিত।।
.
.
♦♦বৃহত্তর রাজশাহী সমিতিঃ রাজশাহী,নাটোর,নওগাঁ এবং চাপাই নবাবগঞ্জ জেলা নিয়ে গঠিত।।
.
♦♦বৃহত্তর দিনাজপুর সমিতিঃদিনাজপুর,ঠাকুরগাঁও,পঞ্চগড় নিয়ে গঠিত।।
.
♦♦এছাড়াও যশোর সমিতি,
বৃহত্তর বগুড়া জেলা সমিতি,ফরিদপুর সমিতি,কুমিল্লা জেলা সমিতি, বৃহত্তর সিলেট সমিতি,বৃহত্তর কুষ্টিয়া সমিতি সহ আরো অনেক সমিতি আছে।।এগুলোর সব স্টল পাবা কে আর মার্কেট পার হয়ে আপুদের হল গুলোর সামনের রাস্তার পাশেই।।
.
♦♦রোটার‍্যাক্ট_ক্লাবঃ ক্যাম্পাসে বিভিন্ন সংগঠনের হেল্প ডেস্ক থাকে।রোট্রার‍্যাক্ট ক্লাব ফ্রেসারস দের হেল্প করে থাকে হেল্প ডেস্ক বুথ খুলে।
.
♦♦বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় পাশে থাকবেন ক্যাম্পাসের সকল ভাইয়া ও আপুরা। কাজেই ভয় এর কিছুই নাই,থাকা বা যেকোন ধরনের সহযোগীতায় সব ভাইয়া বা আপুরা তোমাদের পাশে থাকবেন।।
.
♦♦বিশ্ববিদ্যালয়ে গাড়ীর প্রবেশদ্বারঃ
ময়মনসিংহ শহরের ব্রীজের মোড় থেকে ৪ কি.মি. পূর্বে কেওয়াটখালী রোড হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটের ডান পাশের রাস্তা দিয়ে জব্বারের মোড় হয়ে জিমনেশিয়াম।
.
♦♦গাড়ী পার্কিং: জিমনেশিয়ামের পাশে ষ্টেডিয়াম এ অথবা জিমনেশিয়াম এর পেছনে সোহরাওয়ার্দী হলের সামনের মাঠে সকল ধরনের গাড়ী পার্কিং করতে হবে।
.
♦♦যেটা বলবো যে পরীক্ষা শেষে ক্যাম্পাস এর অন্তত কিছু অংশ দেখে যেও ভালো করে।।এতটুকু বলতে পারি ভালো না লাগলেও খারাপ লাগবে না ক্যাম্পাসের মুক্ত হাওয়া....
.

♦♦এছাড়া ভর্তি পরীক্ষা নিয়ে কোন #প্রশ্ন থাকলে কমেন্টস অথবা #ইনবক্স করতে পারো।
.
🎓♦♦আমাদের কোন পোষ্ট কেউ কপি করবেন না।আর অঞ্চল ভিত্তিক আসন এর রিভিউ এই পোষ্ট এর পর আসছে,সাথেই থাকো....
.
© BAU Admission Test Helpline
.
.
©©© Mehedi Hasan Mehedi

#মেহেদী_ভেটেরিনারি_অনুষদ_বাকৃবি
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.