কেন পড়বেন টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ,নোয়াখালিতে ?


কেন পড়বেন টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ,নোয়াখালি তে
বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট এ টেক্সটাইল ইন্জিনিয়ারদের চাহিদা এবং চাকরী সুবিধা ভালো।দেশের একমাত্র টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বুটেক্স এ যারা জি.পি.এ. এর মারপ্যাচে পড়ে পরীক্ষা দিতে পারেনা বা চান্স পায়না তাদের সুবর্ন সুযোগ টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজগুলো।৫ টি টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজের মধ্যে নোয়াখালি টেক্সটাইল অন্যতম।যেটির প্রতিষ্ঠা হয় ১৯১৮ সালে উইভিং স্কুল হিসেবে।পরে এটি ডিপ্লোমা করা হলেও দেশের টেক্সটাইল ইন্জিনিয়ারের চাহিদা পূরণের জন্য ২০০৬ সাল থেকে এখানে বি.এস.সি.ইন টেক্সটাইল ইন্জিনিয়ারিং কোর্স  চালু হয়।
Faculty of textile engineering এর অধীনে এখানে ৪টি ডিপার্টমেন্টে ১২০ আসনে পড়ানো হয়।
1.wet processing engineering(30)
2.fabric engineering(30)
3.yarn engineering(30)
4.apparel engineering(30)
ক্যাম্পাস পরিচিতিঃএখানে সকল ডিপার্টমেন্টের রয়েছে প্রসিদ্ধ ল্যাব।যে সকল ভবন রয়েছেঃ
১.জুট স্পিনিং শেড।
২.কটন স্পিনিং শেড।
৩.প্রশাসনিক ভবন।
৪.অফিসার্স ডর্মেটরি।
৫.গেস্ট হাউস
৬.স্টাফ কোয়ার্টার
৭.ছাত্রী হল
৮.ছাত্র হল।
৯.পাওয়ার হাউস
১০.নতুন মাল্টিপারপাস উইভিং শেড।
১১.অডিটোরিয়াম 
১২.মসজিদ।
এছাড়াও আমাদের রয়েছে সুদক্ষ শিক্ষক এবং ল্যাব ডেমোন্সট্রেটর।আমােদর টেক্সটাইল শুধু পড়ালেখা বা রেজাল্ট নয়,সাংস্কৃতিক এবং সামাজিক কার্যক্রমের দিক থেকেও এগিয়ে আছে।বাংলাদেশে মাত্র  কয়েকটি ভার্সিটির রয়েছে নিজস্ব রেডিও স্টেশন,যার মমধ্যে আমাদের ক্যাম্পাস একটি।অনেকে ক্যাম্পাস ছোট হওয়ায় চিন্তা করে,বাট ট্রাস্ট মি,তোমার ৪ বছরের ভার্সিটি লাইফকে রঙিন করার জন্য যথেষ্ট উপাদান আছে আমাদের ক্যাম্পাস।আমরা এবং আমাদের ক্যাম্পাস অধীর আগ্রহে অপেক্ষা করছে তোমাদের বরণ করে নেওয়ার জন্য।স্বাগতম নোয়াখালী টেক্সটাইল এর রঙিন ক্যাম্পাসে।

Shafin K. Chowdhury
Fabric engineering
Textile Enginrering College,Noakhali

(Facebook পেজের লেখা বা সেবা যদি ভালো লাগে অথবা কোনভাবে আপ্নারা উপকৃত হন, তাহলে ৫* রিভিউ দিয়ে মতামত জানান। এটা আমাদের জন্য অনুপ্রেরণা। পেজের লেখাগুলো সবার আগে পেতে ফলোয়িং অপশনে গিয়ে সী ফার্স্ট সেট করুন। নিয়মিত লাইক না দিলে লেখা আ[পনার সামনে যাবেনা। কমেন্ট এ লেখা সম্পর্কে আপনার মতামত জানান। গুরত্বপূর্ণ লেখাগুলো শেয়ার করে নিজের টাইমলাইনে রাখুন) Write Review here - https://www.facebook.com/pg/EngineersDiary16/reviews/?ref=page_internal) join our Community group https://www.facebook.com/groups/CEESBD/ Science Study= https://www.facebook.com/groups/ScienceStudy.EngineersDiary/ ) visit our website https://engineersdiarybd.blogspot.com/

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.