মেডিক্যাল কলেজে ভর্তিচ্ছুদের পরামর্শ দিলেন জাতীয় মেধা তালিকায় ২০ তম জিনিয়া

জিনিয়া জান্নাত অনন্যা,২০১৭ সালে জাতীয় মেধা তালিকায় ২০ তম স্থান অর্জন করেছেন।পড়ছেন দেশসেরা ঢাকা মেডিকেল কলেজে ।এ বছর যারা মেডিক্যাল কলেজে ভর্তি হতে ইচ্ছুক তাদের জন্য জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোরে দিক নির্দেশনা দিলেন হবু এই ডাক্তার।

তিনি বলেন,মেডিক্যালে পড়ার স্বপ্ন শুধু সাদা এপ্রোন গায়ে জড়ানোর স্বপ্ন না,নিজের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন, তাকে সুস্থ করে তোলার স্বপ্ন।মেডিক্যাল ভর্তি পরীক্ষা তাই কঠোর পরিশ্রমী শিক্ষার্থীদের বাছাইকরণের প্রক্রিয়া।মেডিক্যালে চান্স পেতে হলে তোমার মেধা, কঠোর পরিশ্রম, নিয়মানুবর্তিতা ও আল্লাহর ইচ্ছার সমন্বয় প্রয়োজন। এবার এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য একটিই কথা বলবো, তোমরা নিয়মিত চেষ্টা করতে থাকো, টেক্সটবুক পড়তে থাকো।বায়োলজির জন্য আবুল হাসান স্যার আর গাজী আজমল স্যারের বই গুরুত্ব দিয়ে পড়বে।পদার্থবিজ্ঞান আর রসায়নের জন্যও বইকে বেশি গুরুত্ব দিতে হবে।পাশাপাশি ইংরেজি এবং সাধারণ জ্ঞানের প্রস্তুতি ও সমানভাবে নিতে হবে শুরু থেকেই ইনশআল্লাহ, ঢাকা মেডিক্যাল তোমাদের জন্য অপেক্ষা করছে,সেই সাথে আমি ও 😇

উল্লেখ্য,জিনিয়া জান্নাত অনন্যা ২০১৫ সালে জয়পুরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ২০১৭ সালে জয়পুরহাট সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়।

মেডিকেল ভর্তি পরীক্ষায় ১০০ এর মধ্যে তার প্রাপ্ত নম্বর ছিলো ৮৭.৭৫। তার টোটাল মেরিট স্কোর ছিলো ২৮৭.৭৫। অনন্যার বাবা জয়পুরহাট পৌরসভায় এবং মা মঙ্গলবাড়ী কলেজে কর্মরত।


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.