No title

#সফলতার_পথযাত্রী ১১

আজ শোনাবো একটা সফলতার গল্প।
ছোট বেলা থেকেই আমি পড়াশোনায় ভাল।প্রাইমারী তে যখন ক্লাস ফাইবে পড়ি তখন পড়াশোনায় মনোযোগ ছিল ভালো,,তাই স্কুল থেকে বৃত্তি পরীক্ষার জন্য আমাকে নির্বাচন করে,,তখন সমাপনি পরিক্ষা ছিল না।পরীক্ষায় বৃত্তি লাভ করি,সংবাদপত্রে যখন নিজের ছবিসহ খবর প্রকাশিত হয় তকবন কি যে আনন্দ হয়েছিল বলে বোঝানো যাবে না।এস এস সি তে বিজ্ঞান বিভাগে পরিক্ষা দেই,,,সফলভাবে জি.পি.এ -৫.০০ পাই।তারপর আসে কলেজে ভর্তি হওয়ার ব্যাপার,,সবার কাছ থেকে জানতে পারি যে ইন্টারমিডিয়েট এ বিজ্ঞান বিভাগে নাকি অনেক খরচ,তাই মানবিক বিভাগ নিয়ে গ্রামের একটা বেসরকারি কলেজে ভর্তি হই,সেখানে স্যারদের সহায়তায় পড়াশোনা চলতে থাকে,,তখনও জানতাম না যে বিশ্ববিদ্যালয়টা কি জিনিস,এইচ এস সি পরিক্ষা শেষ,তখন এক স্যার বলেন বিশ্ববিদ্যালয়ের কথা,বললেন কত কি খরচ হবে,, বিশ্ববিদ্যালয়ের পড়ার কথা শুনে খুব ইচ্ছে করছিল ওখানে পড়ার,কিন্তু যেহেতু আমার পরিবার আর্থিকভাবে অস্বচ্ছজল,,সেহেতু বিশ্ববিদ্যালয়ে পড়ার কথা আর ভাবলাম না,,কিন্তু একদিন মা-বাবাকে বললাম,আমাকে একটা সুজোগ দাও,আমি বিশ্ববিদালয়ে পড়তে চাই,তখন বাবা-মা বললেন,ঠিক আছে,তুমি স্যারদের সাথে যোগাযোগ করো,স্যারদের সাথে যোগাযোগ করে খুলনার একটা কোচিং এ ভর্তি হই,প্রথম থেকেই কঠোরভাবে পড়াশোনা শুরু করি,ক্লাস টেস্টে ভালই রেজাল্ট করি,কোচিং এর ভাইয়া আমার পরিবারের অস্বচ্ছলতার কথা জানতে পারেন এবং উনিও আমাকে সাহায্য করতে থাকে,,এইচ এস সি এর রেজাল্ট আউট হয়,জি.পি.এ -৫.০০ পাই।তারপর আসে ফর্ম কেনার সময়,অনেক টাকার প্রয়োজন,তখন এলাকার এক কাকু(মিল্টন বিশ্বাস), যার কথা না বললেই নয়,উনি আমার ফর্ম কেনার টাকা ম্যানেজ করে দেন,,ফর্মও কিনি,,মা-বাবা আমাকে উৎসাহ দিতে থাকে,তারপর আসে বিশ্ববিদ্যালয়ের প্রথম পরিক্ষা,রাজশাহীতে পরিক্ষা দিলাম,,কয়েকদিন পর রেজাল্ট আউট হয় এবং চান্স হয়ে যায়,,তারপর বশেমুরবিপ্রবি তে ৩ টি ইউনিটে পরিক্ষা দিলাম ৩ টিতেই চান্স পেলাম,(আইন,ইংরেজি, অর্থনীতি),বরিশালেও চান্স পেলাম সমাজবিজ্ঞানে,,খুলনাতেও সমাজ বিজ্ঞানে চান্স পেলাম,,যাইহোক,,, ভর্তি পরিক্ষা শেষ হলো,,,ভর্তি হলাম আইনে,,,,জীবনের একটা ইচ্ছে পুরন করতে পারলাম,,সম্মান রাখতে পারলাম মা-বাবার।ধন্যবাদ তাদের যারা ঐ সময়টাতে আমার পাশে ছিল,,তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ,,আমার মা-বাবার জন্য আমি গর্বিত,, তাদের উৎসাহ এবং আশীর্বাদ ছাড়া আমার ইচ্ছে সফল হত না।
Nipa Malakar
Department of law (Third year)
Bangabandhu Sheikh Mujibur Rahman Science and Technology University, Gopalgonj
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.